বোকা বানর ! The Foolish Monkey

বোকা বানর ! The Foolish Monkey


খুব শীতল ও নিস্তব্ধ রাত ছিল। আবহাওয়া হিমশীতল শীতল ছিল। একদল বানর একটা গাছে ছিল। তারা এর শাখায় আটকে ছিল। বানরগুলির মধ্যে একটি বলল, "আমি আশা করি আমরা কিছুটা আগুন পেতাম। এটি আমাদের উষ্ণ রাখতে সাহায্য করবে। "

হঠাৎ তারা লক্ষ্য করে আগুনের ঝাঁক। এক তরুণ বানর ভেবেছিল এটি আগুন। সে আগুন ধরল। তিনি এটি একটি শুকনো পাতার নীচে রেখে তাতে ফুঁকতে শুরু করলেন। আরও কিছু বানরও তার প্রচেষ্টায় যোগ দিয়েছিল।
এরই মধ্যে, একটি চড়ুইটি তার বাসাতে উড়ে এসেছিল, যে গাছটি সেই একই গাছে ছিল, বানররা বসে ছিল। সে লক্ষ্য করল তারা কী করছে। চড়ুই হাসল। তিনি বলেছিলেন, “ওহে নির্বোধ বানরগুলি আগুনের মতো, বাস্তব আগুন নয়। আমি মনে করি আপনারা সবাইকে একটি গুহায় আশ্রয় নেওয়া উচিত। "
বানররা চড়ুই শোনেনি। তারা দরিদ্র দমকলের দিকে গুলি চালিয়ে গেল।

কিছুক্ষণ পর বানর খুব ক্লান্ত হয়ে পড়ল। এখন তারা বুঝতে পেরেছিল যে চড়ুইটি যা বলেছিল তা সঠিক ছিল। তারা দমকলকে মুক্ত করে নিকটবর্তী একটি গুহায় স্থানান্তরিত করে।

গল্পের শিক্ষা: যদিও অধ্যবসায় একটি ভাল শিক্ষার্থীর অন্যতম সংজ্ঞাযুক্ত গুণ, সেখানে প্রতিদিনই নতুন কিছু শিখতে হয়! গল্পের বানরগুলি অবশ্যই অবিচল থাকলেও তাদের কঠোর পরিশ্রমের ফল দেয়নি কারণ তারা কমপক্ষে প্রাথমিকভাবে শুনতে অস্বীকার করেছিল। আপনার প্রবীণদের সর্বদা শুনুন, তারা আরও ভাল জানেন!

Mujahid

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for connect with us ❣️

নবীনতর পূর্বতন