শিলা, নুড়ি এবং বালু /Rocks, Pebbles, and Sand ( Top Motivational Stories For Students To Work Hard )

একবার কোনও প্রফেসর গ্লাসের জার, পাথর, নুড়ি, বালু দিয়ে শ্রেণিকক্ষে প্রবেশ করলেন। শিক্ষার্থীরা কী করণীয় তা দেখে আনন্দিত হয়েছিল। প্রথমে, তিনি আর কোনও অংশ যোগ না করতে পারা পর্যন্ত জারটিতে শিলা অংশগুলি পূরণ করা শুরু করেছিলেন।


তিনি শিক্ষার্থীদের জিজ্ঞাসা করলেন যে জারটি পূর্ণ এবং সবাই হ্যাঁ করেছে। তারপরে তিনি নুড়িগুলির মধ্যে পাথর ফেলে দেওয়া শুরু করেছিলেন যা ছোট ফাঁক দিয়ে wentুকে পড়েছিল এবং সে পাথরটিকে কাঁপায় those পাথরগুলির মধ্যে vac খালি জায়গায় .ুকতে দেয়।

তিনি শিক্ষার্থীদের কাছে একই প্রশ্ন জিজ্ঞাসা করেছিলেন এবং তারা আবার বলেছিলেন যে জারটি পূর্ণ ছিল। অবশেষে, তিনি জারের ভিতরে বালু pouredালেন যা মিনিটের ব্যবধানের মধ্যে দিয়ে যায় এবং জারে ভরে যায়।

অধ্যাপক ব্যাখ্যা করেছিলেন যে এভাবেই আপনার জীবনে অগ্রাধিকারগুলি নির্ধারণ করা উচিত। শিলা আপনার পরিবারের মতো, যেখানে নুড়িটি আপনার ক্যারিয়ারের মতো এবং বালি জীবনের সর্বনিম্ন অগ্রাধিকার এবং অপ্রয়োজনীয় ঝগড়া এবং অহংকারগুলির মতো।

আপনি যদি প্রথমে বয়ামে বালু বর্ষণ করেন তবে এটি সহজেই শিলা এবং নুড়ি পাথরের কোনও স্থান না রেখে পূর্ণ হয়ে যাবে।

নৈতিকতা: আপনার জীবনের অগ্রাধিকারগুলি চিহ্নিত করা উচিত এবং জীবনের অপ্রয়োজনীয় দিকগুলিতে আপনার সময় এবং প্রচেষ্টা নষ্ট করার পরিবর্তে এটি সম্পাদনের দিকে কাজ করার জন্য একটি ভাল কৌশল তৈরি করা উচিত।

Mujahid

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for connect with us ❣️

নবীনতর পূর্বতন