The Greedy Boy....লোভী ছেলে !

 স্যাম এবং টম ছিলেন অভিন্ন যমজ। তারা এতটা অভিন্ন ছিল যে এমনকি তাদের মা এমনকি পৃথিবীতে প্রথম দিনগুলিতে একে অপরের থেকে আলাদা করতে অসুবিধে করেছিলেন।

যাইহোক, যখন এটি তাদের উপস্থিতি ব্যতীত অন্য কিছুতে আসে তখন তারা একে অপরের থেকে খুব আলাদা ছিল। স্যামের কোনও বন্ধু ছিল না, যখন টম ছিল দুর্দান্ত বন্ধুত্ব নির্মাতা। স্যাম মিষ্টি পছন্দ করত, তবে টম মশলাদার খাবার এবং ঘৃণিত মিষ্টি পছন্দ করত। স্যাম ছিল মায়ের পোষা প্রাণী এবং টম ছিল বাবার পোষা প্রাণী। স্যাম যখন উদার এবং নিঃস্বার্থ ছিলেন, টম ছিলেন লোভী এবং স্বার্থপর!স্যাম এবং টম বড় হওয়ার সাথে সাথে তাদের বাবা তাদের ভাগ্য সমানভাবে ভাগ করে নিতে চেয়েছিলেন। তবে টম একমত হন নি এবং তিনি যুক্তি দিয়েছিলেন যে যে কেউ আরও বুদ্ধিমান ও শক্তিশালী বলে প্রমাণিত হবে তাকে সম্পদের একটি বড় অংশ পেতে হবে।
স্যাম রাজি হয়ে গেল। তাদের বাবা সিদ্ধান্ত নিয়েছিলেন দুজনের মধ্যে একটি প্রতিযোগিতা আয়োজনের জন্য। তিনি দুই পুত্রকে যথাসম্ভব হাঁটাচলা করতে এবং সূর্যাস্তের আগে ঘরে ফিরে আসতে বলেছিলেন। সম্পদটি আচ্ছাদিত দূরত্বের অনুপাতে ভাগ করা হবে। প্রতিযোগিতার নিয়ম হিসাবে, তাদের সময় ট্র্যাক করে রাখতে একটি ঘড়ি রাখার অনুমতি ছিল না।

পরের দিন, স্যাম এবং টম হাঁটার উদ্দেশ্যে যাত্রা করল। এটি একটি বরং রোদ ছিল। স্যাম ধীরে ধীরে এবং অবিচলিতভাবে হেঁটেছিল, টম দৌড়ে জয়লাভ করতে এবং তার বাবার সম্পদের একটি বৃহত্তর অংশ জয়ের দিকে ঝুঁকতে থাকায় স্প্রিন্টে পরিণত হয়েছিল।

স্যাম জানত যে দুপুর অবধি যতদূর সম্ভব হাঁটা এবং দুপুরে বাড়ির জন্য যাত্রা করা ঠিক যেমনটি একইসাথে সময় পেলে বাড়ি ফিরে যেতে পারে ideal এটি জানতে পেরে স্যাম সিদ্ধান্ত নিলো ঠিক সময়ে বাড়িতে পৌঁছে যাবার জন্য দুপুরে বাড়ির দিকে ফিরে যাব।

তবে টম আরও বেশি অর্থ উপার্জনের লোভ নিয়ে মধ্যাহ্নের পরেও বাড়ি ফিরে যাওয়ার চেষ্টা করেননি। তিনি স্যামের দ্বিগুণ দীর্ঘ পদচারণ করেছিলেন এবং ভেবেছিলেন যে তিনি এখনও সূর্যাস্তের আগে ঘরে ফিরতে পারবেন। রোদ কমলা হয়ে উঠতে দেখে তিনি তাড়াতাড়ি ফিরে এলেন। দুর্ভাগ্যক্রমে, সূর্য অস্ত যাওয়ার সাথে সাথে তিনি অর্ধেক পথ বাড়ীও তুলতে পারেননি। আস্তে আস্তে অন্ধকার তার পথকে আবদ্ধ করে ফেলেছিল এবং তাকে তার ক্লান্ত পা টেনে বাড়ি ফিরে যেতে হয়েছিল।

সে তার লোভের কারণে রেসটি হারিয়েছিল।





গল্পের শিক্ষা:সবার মাঝে এগিয়ে যাওয়ার জন্য মাঝে মাঝে দ্রুত টান দেওয়া লোভনীয়। গল্পে টম ভেবেছিল যে তার যমজ ভাইকে ছাপিয়ে তিনি তার উত্তরাধিকারের একটি অতিরিক্ত অংশ জমা করতে সক্ষম হবেন। তার লোভ তাকে তার নিজের সামর্থ্যকে অত্যধিক করে তুলতে বাধ্য করে এবং এর ফলে তিনি এই প্রক্রিয়াটির ... এবং অর্থ হারাতে পারেন। এদিকে, স্যামের কঠোর পরিশ্রমের ফলস্বরূপ, তিনি দৃ pers়তার দ্বারা উত্থাপনটি অর্জন করতে সক্ষম হন।

Mujahid

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for connect with us ❣️

নবীনতর পূর্বতন