পৃথিবীর প্রতিটি মানুষই নিজ নিজ জায়গা থেকে কষ্টে আছে!

পৃথিবীর প্রতিটি মানুষই নিজ নিজ জায়গা থেকে কষ্টে আছে!

পৃথিবীর প্রতিটি মানুষই নিজ নিজ জায়গা থেকে কষ্টে আছে!,মানুষ সুখী না হওয়ার কিছু যৌক্তিক কারণ,কি কারণে মানুষ প্রকৃত সুখী হতে পারে না,


 পৃথিবীতে সুখের আশা করে না এমন মানুষ যদি আপনি খুঁজতে যান, তবে আমি ১০০% গেরান্টি দিয়ে বলতে পারি আপনি এমন কাউকে পাবেন না। 

কিন্তু আপনি যদি এমন মানুষ খুঁজতে যান যে,  কে কে সুখে আছে..! তবে এমন মানুষও আপনি কোথাও পাবেন না। সত্যি কথা বলতে সবাই সুখে থাকতে চায়..! কিন্তু সবাই সুখে থাকতে পারে না..! 

আচ্ছা আপনি কি জানেন?  মানুষ কেন সুখে থাকতে পারে না? 

মানুষ আসলে তাদের কিছু ভুল ধারণার জন্যই সুখে থাকতে পারে না..! তার মধ্যে সব থেকে সাধারণ কয়েকটি হলোঃ-

"আমি কষ্টে আছি আর বাকী সবাই সুখী"

"আমার কাছে এখন টাকা নেয় আর বাকী সবার কাছেই টাকা আছে"

"আমি সমস্যায় আছি আর বাকী সবাই ঠিকঠাকই আছে"

ইত্যাদি....! 

আচ্ছা আপনি কি বিশ্বাস করেন? আপনার মতো এই একই চিন্তা সবাই করছে? হ্যা, সত্যিই তাই...! আপনি হয়তো ভাবছেন আপনি ছাড়া সবাই সুখী,অন্য একজন ভাবছে সে ছাড়া সবাই সুখী,.. এইভাবেই সবাই সুখে সন্ধানে ছুটেছে..!

আপনি তো আপনার জায়গা থেকে ভাবছেন, "আমি কষ্টে আছি কিন্তু আমার আশেপাশের মানুষ গুলো হয়তো অনেক সুখে আছে..! 

কিন্তু খুঁজ নিলে দেখতে পারবেন সেই ব্যক্তিও কোন না কোন কারণে কষ্টে আছে..!

আপনি হয়তো ভাবছেন, ইসস....৩তলা/৫তলা বা ৭তলা বাড়িটার মালিকটি কতোই না সুখে আছে..! কিন্তু খুঁজ নিলে দেখতে পারবেন তিনিও কোনো না কোনো সমস্যায় আছেন..!


আবার দেখবেন অনেকেই মনে করে যে, আমার যদি অনেক টাকা থাকতো তাহলে আমিও অনেক সুখী হতে পারতাম.! কিন্তু আসলেই কি তাই? আপনি কি বিশ্বাস করেন? যে টাকা দিয়ে কখনো সুখী হওয়া যায় না..! এখন আপনি হয়তো বলবেন, " ভাই টাকা ছাড়া কেউ তোমাকে চিনবে না,টাকাই আজ-কাল সব কিছু" হ্যা...আমিও আপনার সাথে একমত..! কিন্তু সম্পদশালী মানুষ গুলো একজনও সুখী নয়..! বিশ্বাস না হলে একটু খুঁজ নিয়ে দেখতে পারেন..!

প্রকৃত পক্ষে সেই ব্যক্তিই সুখী, যে ব্যক্তি তার যা আছে তাই নিয়েই হাসি-খুশিতে জীবনযাপন করতে পারে..! কিন্তু এটা খুব কম সংখ্যক মানুষই পারে..!

আপনি সারাটি জীবন টাকা টাকা করে টাকার পেছনে ছুটতে থাকবেন, একদিন দেখবেন আপনার অনেক টাকা হয়েছে...!কিন্তু তখন দেখবেন আপনার সারাটি জীবন এত কষ্ট করে উপার্যন করা টাকা গুলা আর ভোগ করার মতো সময় আপনার কাছে আর নেই..! এখন একটু চিন্তা করে দেখুন,  আপনি সুখ পেলেন কখন? সারাটি জীবন তো টাকা উপার্যন করার জন্য কষ্টই করে গেলে..! এখন শেষ সময়ে টাকা ভোগ করার মতো অবস্থা আর নেয় আপনার...! আপনার হয়তো তখন অনেক টাকা থাকবে..! কিন্তু পারবেন কি, আপনি টাকা টাকা করে যে ব্যস্ত সময় গুলো পার করেছেন সেই সময়ের হারিয়ে ফেলা আনন্দময় মুহূর্ত গুলোকে ফিরিয়ে আনতে?? 

এতো কিছু বলার মূল উদ্দেশ্যই হলো টাকা দিয়েই যে প্রকৃত সুখী হওয়া যায় না সেটা বুঝানো।

আবার,

ধনী আর গরিবের মধ্যে এক অদ্ভুত পার্থক্য কি জানেন? পার্থক্য টা একটু খেয়াল করলেই নিজের চোখে দেখতে পারবেন..! যখন কোনো ধনী ব্যক্তি কোনো গরিবের বাড়িতে যায়, তখন দেখবেন গরিব ব্যক্তিটি কতোই না খুশি হন...! কিন্তু দুঃখজনক হলেও সত্যি যে, যখন কোনো গরিব ব্যক্তি কোনো ধনী ব্যক্তির বাড়িতে যায়, তখন ধনী ব্যক্তিরা বিরক্তি বোধ করে..! গরিব কিংবা মধ্যবিত্ত অবস্থায় প্রতিটি ব্যক্তি অহংকারী না হলেও তারা যখন ধনী ব্যক্তিতে রুপান্তর হয় তখন তারা তাদের অহংকার গুলো চেপে রাখতে পারে না। অনেক সময় নিজের অজান্তেই অহংকার প্রকাশ করে ফেলে। আমি সবার কথা বলছি না..কিন্তু বেশির ভাগ মানুষই এমন হয়ে থাকে..! 

Every-human-being-in-the-world-is-suffering-from-their-own-place,পৃথিবীর প্রতিটি মানুষই নিজ নিজ জায়গা থেকে কষ্টে আছে!,মানুষ সুখী না হওয়ার কিছু যৌক্তিক কারণ,কি কারণে মানুষ প্রকৃত সুখী হতে পারে না,


Mujahid

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for connect with us ❣️

নবীনতর পূর্বতন