চিকিৎসা বিজ্ঞান কি?

চিকিৎসা বিজ্ঞান কি?

চিকিৎসা বিজ্ঞান কি? What is Medical science?চিকিৎসা বিজ্ঞান কি? What is Medical science, Medical science, চিকিৎ বিজ্ঞান কি? চিকিৎসা বিজ্ঞান কাকে বলে? চিকিৎসা বিজ্ঞান কি?

চিকিৎসা বিজ্ঞান অনেক বিষয়কে অন্তর্ভুক্ত করে যা, মানুষের শরীর কিভাবে কাজ করে তা ব্যাখ্যা করার চেষ্টা করে। চিকিৎসা বিজ্ঞান, মৌলিক জীববিজ্ঞান থেকে শুরু করে এটি সাধারণত বিশেষায়িত ক্ষেত্র যেমন এনাটমি, ফিজিওলজি এবং প্যাথলজির সাথে কিছু জৈব রসায়ন, মাইক্রোবায়োলজি, আণবিক জীববিজ্ঞান এবং জেনেটিক্সে বিভক্ত। স্বাস্থ্যের সামগ্রিক মডেলের ছাত্র এবং অনুশীলনকারীরাও মন-শরীরের সংযোগ এবং পুষ্টির গুরুত্বকে স্বীকার করে।


চিকিৎসা পেশায় অব্যাহত অধ্যয়নের জন্য বা স্বাস্থ্য অনুশীলনকারী হিসাবে প্রশিক্ষণের জন্য শরীর কীভাবে কাজ করে তার জ্ঞান একটি মৌলিক প্রয়োজন। রোগ নির্ণয় করতে সক্ষম হওয়ার জন্য একজন অনুশীলনকারীকে প্রথমে বুঝতে হবে কিভাবে একটি সুস্থ ও সুস্থ দেহ কাজ করে, রোগের প্রভাব এবং শরীরের স্বাভাবিক কাজকর্ম কিভাবে পুনরুদ্ধার করা যায় সে সম্পর্কে জ্ঞান ছাড়া রোগের প্রকৃত মূল্যায়ন এবং নির্ণয় করা কঠিন। আপনাকে মানবদেহের একটি ভাল কাজের জ্ঞান দেওয়ার পাশাপাশি, আমাদের কোর্সগুলি আপনাকে চিকিৎসা পেশার দ্বারা ব্যবহৃত পরিভাষাগুলির একটি বোঝার সুযোগ দেয় যা আপনাকে জিপি, পরামর্শদাতা এবং অন্যান্য চিকিত্সকদের সাথে কার্যকরভাবে এবং আত্মবিশ্বাসের সাথে উল্লেখ এবং যোগাযোগ করতে দেয়। একজন চিকিৎসক হিসেবে আপনার রোগীদের আপনার পেশাগত যোগ্যতার উপর আস্থা থাকা অপরিহার্য।


মানব দেহ একটি জটিল জীব, মানব দেহবিজ্ঞান অধ্যয়নের জন্য আমাদের দৃষ্টিভঙ্গি একটি সংহত, আমরা দেহে কীভাবে জিনিসগুলি ভুল হতে পারে এবং কীভাবে এটি ভারসাম্যে ফিরিয়ে আনা যায় তা দেখার জন্য আমরা সামগ্রিক পদ্ধতি গ্রহণ করি। হোলিস্টিক শব্দটি এসেছে 'সম্পূর্ণ' রোগ থেকে শুধুমাত্র রোগীদের শারীরিকভাবেই নয়, আবেগগতভাবেও প্রভাবিত করতে পারে এবং আমাদের দৃষ্টিভঙ্গি শরীরের বিভিন্ন সিস্টেম এবং কাজকে পরস্পর নির্ভরশীল এবং সম্পূর্ণ হিসেবে স্বীকৃতি দেয়।

চিকিৎসা বিজ্ঞান কি? What is Medical science?চিকিৎসা বিজ্ঞান কি? What is Medical science, Medical science, চিকিৎ বিজ্ঞান কি? চিকিৎসা বিজ্ঞান কাকে বলে? চিকিৎসা বিজ্ঞান কি?

এনাটমি হল মানবদেহের উপাদানসমূহের অধ্যয়ন, উদাহরণস্বরূপ, হার্ট, মস্তিষ্ক, কিডনি বা পেশী, হাড় এবং ত্বক। মেডিকেল শিক্ষার্থীদের একটি দেহের ব্যবহারিক বিচ্ছেদ করা প্রয়োজন যাতে এটি কীভাবে সংযুক্ত হয় এবং ওষুধের অনেক কলেজ বাস্তব সংস্থা ব্যবহার করে যেখানে অন্যরা কম্পিউটার সিমুলেশন ব্যবহার করে। বেশিরভাগ সামগ্রিক কোর্স শুধুমাত্র শারীরতত্ত্বের তত্ত্ব অধ্যয়ন করে কিন্তু কিছু কোর্স বাইরের শিক্ষার্থীদের বিচ্ছিন্ন কক্ষে ভর্তি করতে পারে।
শারীরবৃত্ত হল শরীরের শারীরবৃত্তীয় অধ্যয়নের প্রয়োগ যা শরীরের অঙ্গগুলি সাধারণত কীভাবে স্বাধীনভাবে কাজ করে এবং একটি সিস্টেমের উপাদান হিসাবে যেমন হৃদযন্ত্র এবং রক্তনালী এবং রক্ত ​​সংবহন ব্যবস্থা। মানুষকে আরও ভাল করার জন্য শরীরের সিস্টেমগুলি কীভাবে স্বাস্থ্যগতভাবে কাজ করে তা জানা অপরিহার্য যাতে রোগীরা যখন অসুস্থ বোধ করে তখন কী ভুল তা আপনি বলতে পারেন এবং তাদের পুনরুদ্ধারের বিষয়টি ট্র্যাক করতে সক্ষম হন। এটি বোঝাও গুরুত্বপূর্ণ যে অঙ্গ সিস্টেমগুলিও পরস্পর সংযুক্ত এবং তারা কীভাবে একসাথে কাজ করে।


প্যাথলজি হলো রোগের অবস্থা নিয়ে গবেষণা। মেডিকেল শিক্ষার্থীদের পৃথক সত্তা হিসাবে রোগ নির্ণয় করতে হবে এবং রোগের অবস্থা বর্ণনা করার জন্য প্রচুর শব্দভাণ্ডার থাকতে হবে। (যদি আপনি গ্রীক বা ল্যাটিন শিখে থাকেন তবে এই ভাষায় পরিভাষাটি বোঝা সহজ কারণ এটি আপনার কাছে বর্ণনামূলক নয় কিন্তু যদি আপনার না থাকে তবে এটি বেশ ভয়ঙ্কর!) হলিস্টিক থেরাপিস্টরা সাধারণত রোগীর জন্য একটি আদর্শ নির্ণয়ের প্রতি কম আগ্রহী এবং আরও অনেক কিছু ব্যক্তি দ্বারা উত্পাদিত উপসর্গের সাথে সংশ্লিষ্ট। কিন্তু উভয় চিকিৎসা ব্যবস্থার পূর্বাভাসের একটি বুদ্ধিমান বোঝার প্রয়োজন (যেমন রোগীর চিকিত্সার পরে তাদের রোগের সম্ভাব্য ফলাফল কী?)
চিকিৎসা বিজ্ঞান কি? What is Medical science, Medical science, চিকিৎ বিজ্ঞান কি? চিকিৎসা বিজ্ঞান কাকে বলে? চিকিৎসা বিজ্ঞান কি? চিকিৎসা বিজ্ঞান কি? What is Medical science, Medical science, চিকিৎ বিজ্ঞান কি? চিকিৎসা বিজ্ঞান কাকে বলে? চিকিৎসা বিজ্ঞান কি?চিকিৎসা বিজ্ঞান কি? What is Medical science, Medical science, চিকিৎ বিজ্ঞান কি? চিকিৎসা বিজ্ঞান কাকে বলে? চিকিৎসা বিজ্ঞান কি?

Mujahid

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for connect with us ❣️

নবীনতর পূর্বতন