ম্যাথমেট্রিক্স-৩ এর দ্বিতীয় অধ্যায়ের সম্পূর্ণ সমাধান (ভিডিও)

ম্যাথমেট্রিক্স-৩ এর দ্বিতীয় অধ্যায়ের সম্পূর্ণ সমাধান (ভিডিও)


চতুর্ভুজ এবং সামন্তরিকের ক্ষেত্রফলের ধারণা

আসসালামু আলাইকুম, 

এর আগের একটি পোষ্ট আমি ম্যাথমেট্রিক্স-৩ এর প্রথম অধ্যায়ের সম্পূর্ণ ভিডিও টিউটোরিয়াল পর্যায়ক্রমে আপলোড করেছিলম..! আর সেই পোষ্ট টি করার পর অনেকেই যোগাযোগ ফরমে আমাকে মেইল করেছেন যে, দ্বিতীয় অধ্যায়ের সম্পূর্ণ ভিডিওটি টিউটোরিয়াল গুলো খুব দ্রুত আপলোড করার জন্য..! আপনাদের মেইল করার ধরন দেখে বুঝতে পারলাম আগের পোষ্ট টি আপনাদের অনেক উপকারে এসেছে। তাই আজ ম্যাথমেট্রিক্স-৩ এর দ্বিতীয় অধ্যায়ের টিউটোরিয়াল ভিডিও গুলো পর্যায়ক্তমে আপলোড করলাম..! আর যারা এখনো প্রথম অধ্যায়ের পোষ্ট টি দেখোন নি, তারা এখানে ক্লিক করে দেখে নিতে পারেন..!

ম্যাথমেট্রিক্স-৩ এর দ্বিতীয় অধ্যায়ের সম্পূর্ণ সমাধান (ভিডিও)চতুর্ভুজ এবং সামন্তরিকের ক্ষেত্রফলের ধারণা,polytechnic Math 3,mathematics 3 tutorial,

প্রতিবারের মতো আবারও বলছি, আপলোড করা ভিডিও গুলো মাঝখানে থেকে না দেখে একটা ভিডিও সম্পূর্ণ শেষ করে পরের ভিডিও দেখবেন। আর হ্যা,শুধুমাত্র ভিডিও দেখলেই আপনার কোনো কাজে আসবে না। ভিডিও গুলো মনোযোগ সহকারে দেখে বাসায় অনুশীলন করলে তবেই সফলতা পাওয়া সম্ভব আর নয়তো একেবারেই সম্ভব না..!


২.১ চতুর্ভুজ ও আয়তক্ষেত্র সম্পর্কে আলোচনা

 
২.২ চতুর্ভুজ ক্ষেত্রফল নির্ণয়


২.৩ :চতুর্ভুজের কর্ণদ্বয় পরস্পর লম্বভাবে ছেদ করলে  ক্ষেত্রফল নির্ণয় কর

  
২.৪ বৃত্তে অর্ন্তলিখিত চতুর্ভজের ক্ষেত্রফল 


২.৫ সামন্তরিকের ক্ষেত্রফল নির্ণয়


২.৬ সামন্তরিকের  কর্ণ ও অফসেট দেওয়া থাকলে


২.৭ সূত্র 


২.৮ সূত্র


২.৯ Some Short Question ১ ,২


২.১০ Some short question ৩,৪


২.১১ গাণিতিক সমাধান ৫


২.১২ গাণিতিক সমাধান ৬


২.১৩ গাণিতিক সমাধান ৭


২.১৪ গাণিতিক সমাধান ৮


২.১৫ গাণিতিক সমাধান  ৯ 

❣️ আশাকরি আগের পোষ্ট এর মতো এই পোষ্টটিও আপনাদের অনেক অনেক উপকারে আসবে!  আর ভিডিও গুলো মনোযোগ সহকারে দেখে বাসায় অনুশীলন করুন..! আর আপনাদের মন্তব্য গুলো কমেন্ট বক্সে করলেই সব থেকে ভালো হয়। এতে করে বাকীরা মোটিভেট হয়..তার পরেও যদি আপনারা যোগাযোগ ফরমে মেইল করে মন্তব্য করতে চান তাহলে করতে পারেন।

বিঃদ্রঃ এই পোষ্টের আপলোড করা ভিডিও গুলো SOS থেকে সংগ্রহ করা হয়েছে। 

ধন্যবাদ সবাইকে, ধন্যবাদ SOS !

 ম্যাথমেট্রিক্স-৩ এর দ্বিতীয় অধ্যায়ের সম্পূর্ণ সমাধান (ভিডিও)চতুর্ভুজ এবং সামন্তরিকের ক্ষেত্রফলের ধারণা,polytechnic Math 3,mathematics 3 tutorial,

Mujahid

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for connect with us ❣️

নবীনতর পূর্বতন