BMW সম্পর্কে 5টি আশ্চর্যজনক তথ্য যা আপনি বিশ্বাস করবেন না!

 BMW সম্পর্কে ৫টি আশ্চর্যজনক তথ্য যা আপনি বিশ্বাস করবেন না!

BMW সম্পর্কে ৫টি আশ্চর্যজনক তথ্য যা আপনি বিশ্বাস করবেন না!


BMW বিশ্বের বৃহত্তম গাড়ি ডিজাইনার এবং নির্মাতাদের মধ্যে একটি। জার্মান যানবাহন সংস্থাটি প্রায় এক শতাব্দীরও বেশি সময় ধরে রয়েছে, তবে এটি কোথায় শুরু হয়েছিল? BMW কি সবসময় গাড়ি তৈরি করে? এখানে BMW সম্পর্কে 5টি আশ্চর্যজনক তথ্য রয়েছে যা আপনি বিশ্বাস করবেন না।

  • বিএমডব্লিউ বিমানের ইঞ্জিনে বিশেষীকরণ করত।

গাড়ি তৈরির আগে, বিএমডব্লিউ বিমানের ইঞ্জিন তৈরি করেছিল। BMW 1916 সালে র‌্যাপ মোটর এবং অটো ওয়ার্কের মধ্যে একীভূতকরণ হিসাবে শুরু হয়েছিল। প্রথম বিশ্বযুদ্ধের সময় জার্মান বিমানের ইঞ্জিনের উচ্চ চাহিদা ছিল, তাই দুটি কর্পোরেশন বিমানের ইঞ্জিন তৈরির জন্য বাহিনীতে যোগ দেয়। ইঞ্জিনগুলি তাদের জ্বালানী দক্ষতা এবং উচ্চ উচ্চতায় পৌঁছানোর ক্ষমতার জন্য বিখ্যাত ছিল। ভার্সাই চুক্তি স্বাক্ষরিত হলে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর BMW উৎপাদন বাজেয়াপ্ত করে। চুক্তিটি জার্মানিকে যুদ্ধবিমান তৈরি করা নিষিদ্ধ করেছিল, তাই BMW ব্যবসার বাইরে ছিল। এটি ছিল যখন বিএমডব্লিউ গাড়ির নকশায় পরিণত হয়েছিল।


  • BMW সদর দপ্তর তাদের গাড়ির ইঞ্জিনের মতো ডিজাইন করা হয়েছে।

মিউনিখে BMW সদর দপ্তরটি অস্ট্রিয়ান স্থপতি কার্ল শোয়ানজার দ্বারা ডিজাইন করা হয়েছিল এবং এটি তৈরি করতে চার বছর সময় লেগেছিল। 1968 থেকে 1972 সাল পর্যন্ত নির্মাণ কাজ 1972 সালের গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য সময়মতো শেষ হওয়ার লক্ষ্যে হয়েছিল। ভবনটি অলিম্পিয়াপার্কের পাশে অবস্থিত, এবং এটি 1972 সাল থেকে BMW সদর দপ্তর। নকশাটি একটি BMW ইঞ্জিনের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যেখানে চারটি টাওয়ার একটি ইঞ্জিনের চারটি সি

লিন্ডারের প্রতিনিধিত্ব করে। চারটি টাওয়ার পরস্পর সংযুক্ত এবং একটি একক ভিত্তির উপরে স্থগিত।ভবনটির মোট ব্যাস 171.6 ফুট (52.3 মিটার) যার উচ্চতা 331 ফুট (101 মিটার) লম্বা। বিল্ডিংটিতে মোট 22টি ফ্লোর রয়েছে যার মধ্যে 18টি অফিস স্পেস হিসাবে ব্যবহৃত হয়।


  • 1972 সালে BMW তার প্রথম বৈদ্যুতিক গাড়ি তৈরি করে।

BMW 1972 সালে তার প্রথম বৈদ্যুতিক গাড়ি তৈরি করে তার সময়ের চেয়ে এগিয়ে ছিল। BMW 1602e কখনই জনসাধারণের জন্য উপলব্ধ করা হয়নি, বেশিরভাগ কারণ এটি শুধুমাত্র 20 মিনিট পর্যন্ত চার্জ ধরে রাখতে পারে! আরেকটি দোষ ছিল যে বৈদ্যুতিক হওয়ার অর্থ হল গাড়ির শক্তি তাদের বিক্রির জন্য থাকা অন্যান্য গাড়ির প্রায় অর্ধেক। যদিও প্রকল্পটি বহু বছর বাকি ছিল, 1990 এর দশকে আবার বৈদ্যুতিক যানবাহনের প্রতি আগ্রহ দেখা দেয়। 1602e বিএমডব্লিউ-এর জন্য ইলেকট্রিক গাড়ির ডিজাইন এবং বিকাশের ক্ষেত্রে একটি দুর্দান্ত ভিত্তি হয়ে উঠেছে যা আজকের মতো।


  • বিএমডব্লিউ দীর্ঘতম প্রবাহের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের অধিকারী।

11 ডিসেম্বর, 2017-এ, জোহান শোয়ার্টজ BMW এর জন্য দুটি নতুন বিশ্ব রেকর্ড স্থাপন করেন। আট ঘন্টা প্রবাহিত হওয়ার পরে এবং 232.5 মাইল (374 কিলোমিটার) কভার করার পরে, শোয়ার্টজ "8 ঘন্টার মধ্যে সর্বাধিক দূরত্বের যানবাহন ড্রিফ্ট" এর জন্য একটি নতুন রেকর্ড স্থাপন করেছেন। বিএমডব্লিউ এম৫-এর প্রকাশের প্রচারের জন্য, বিএমডব্লিউ ডেনিশ রেসিং ড্রাইভার শোয়ার্টজকে ভাড়া করে বিদ্যমান রেকর্ড ভাঙার জন্য। যাইহোক, এটি সেদিন একমাত্র রেকর্ড প্রচেষ্টা ছিল না। ম্যাট মুলিনস, একজন আমেরিকান পেশাদার ড্রাইভার, বিএমডব্লিউ-এর জন্য শোয়ার্টজের সাথে "দীর্ঘতম টুইন ভেহিকল ড্রিফ্ট (জল সহায়তা)" ভাঙতে বেরিয়েছিলেন। দু'জন 49.25 মাইল (79.26 কিলোমিটার) পেতে সক্ষম হয়েছে, যা 17.72 মাইল (28.52 কিলোমিটার) এর আগের রেকর্ডটি ভেঙেছে। আপনি হয়তো ভাবছেন যে তারা কীভাবে জ্বালানি ছাড়াই এত দূরত্ব পরিচালনা করেছে। ঠিক আছে, BMW ডেট্রয়েট স্পিডের সাথে জোট বেঁধেছে, যারা একটি "কাস্টম ড্রাই ব্রেক ফুয়েল সিস্টেম" তৈরি করেছে। এর মানে হল যে তারা গাড়ি চালানোর সময় জ্বালানী টপ আপ করতে পারে!


  • BMW এর লোগোতে একটি পিছনের গল্প রয়েছে।

একটি পৌরাণিক কাহিনী আছে যে BMW এর লোগো তাদের বিমান নির্মাণের ইতিহাস থেকে এসেছে। BMW এর অর্থ হল "Bayerische Motoren Werke", যা Bavarian Engine Works-এ অনুবাদ করে। BMW এর একটি প্রথম বিজ্ঞাপন, যখন তারা প্লেনের ইঞ্জিন তৈরি করেছিল, 1929 সালে প্রকাশিত হয়েছিল। এটি দুটি প্লেন দেখায়, এবং তাদের ঘূর্ণায়মান সামনের প্রপেলারে, "BMW" হাইলাইট করা হয়েছিল। 1942 সালে BMW "Flugmotoren-Nachrichten" (এয়ারক্রাফ্ট ইঞ্জিন নিউজ) এ একটি নিবন্ধ প্রকাশ করে, যা নিশ্চিত করে যে স্পিনিং প্রপেলারটি তাদের অফিসিয়াল লোগো। উৎপাদনকারী গাড়িতে রূপান্তরিত হওয়ার পর থেকে, লোগোটি BMW দ্বারা রাখা হয়েছিল কিন্তু বছরের পর বছর ধরে এটি কিছুটা উন্নত হয়েছে। কথিত আছে যে লোগোতে নীল এবং সাদা রঙের কান্ড থেকে বাভারিয়ার অফিসিয়াল রং থেকে কোম্পানিটি শুরু হয়েছিল। BMW 100 বছরেরও বেশি সময় ধরে ইঞ্জিন ডিজাইন করছে এবং তারা এখনও উদ্ভাবনী ডিজাইন তৈরি করছে। জার্মান ইঞ্জিনিয়ারিং গ্রুপ আমাদের সময়ের সবচেয়ে আইকনিক গাড়ি তৈরি করেছে এবং বহু বছর ধরে তাদের ব্যবসাকে মানিয়ে নিয়েছে। তারা একটি Bavarian ভিত্তিক কোম্পানি হিসাবে তাদের শিকড় আটকে আছে এবং তাদের ঐতিহ্য গর্বিত!

Mujahid

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for connect with us ❣️

নবীনতর পূর্বতন