অনলাইনে টাকা আয় করার সাইট কোনটি?

অনলাইনে টাকা আয় করার সাইট কোনটি?
অনলাইনে টাকা আয় করার সাইট কোনটি?

সাইটগুলির অনেকগুলি বিভাগ রয়েছে যা থেকে এটি সম্ভব।


  • ফ্রিল্যান্সিং সাইট
  • অনুমোদিত সাইট
  • লিড সাইট প্রতি পে
  • বিজ্ঞাপন সাইট টাকা উপার্জন
  • ছোট সার্ভে করে অর্থ উপার্জন
  • অ্যাপ থেকে মনিটাইজ করুন


1. ফ্রিল্যান্সিং সাইট:

সবচেয়ে জনপ্রিয় ফ্রিল্যান্সিং সাইটগুলো হল ফাইবার, আপওয়ার্ক, ফ্রিল্যান্সার ইত্যাদি। এগুলোই আসল জিনিস এবং ভবিষ্যতের নিশ্চিততা। আপনি এই সাইটগুলি অনুসরণ করে সহজেই জীবিকা নির্বাহ করতে পারেন।


2. অনুমোদিত সাইট:

আপনার মাধ্যমে কাউকে কিছু কিনতে আগ্রহী করে বা আপনার মাধ্যমে কেউ কিছু ক্রয় করলে আপনি কিছু ভাগ (টাকা) পাবেন।বর্তমানে এটি একটি খুব জনপ্রিয় অনলাইন ব্যবসা। BlueHost Hosting Company, Namecheap, Hostgator, Amazon, Grammarly সহ অনেক জনপ্রিয় সাইটের মাধ্যমেও আয় করা যায়। এটি একটি লাভজনক এবং দীর্ঘমেয়াদী ব্যবসাও বটে। এবং এটি কখনই হারিয়ে যায় না।


3. প্রতি লিড সাইট পে:

আপনি যদি শুধুমাত্র নিজের বা আপনার রেফারেল লিঙ্কের মাধ্যমে ঐ সাইটগুলিতে "সাইন আপ" করেন তবে আপনি ০.০২ থেকে ১০ ডলার আয় করতে পারবেন। আপনি "শেয়ার ইন সেল" ওয়েবসাইটে বিস্তারিত দেখতে পারেন।


4. বিজ্ঞাপন উপার্জন সাইট

আসলে এগুলো সম্ভব। কিন্তু আমি আমার ইন্টারনেট জীবনের অভিজ্ঞতা থেকে যা দেখেছি তা হল এইগুলি অস্থায়ী। অস্থায়ী সময়ের জন্য অর্থ উপার্জন করা যেতে পারে। কিছুদিন আগে UpworkBeta নামে একটা ওয়েবসাইট চালু হয়েছে, যেখান থেকে আমার বন্ধুরা প্রথম 2/3 মাসে অনেক টাকা আয় করেছে। তাদের প্রথমে সদস্যপদ কিনতে হয়েছিল। কিন্তু ২/৩ মাস পর যারা নতুন মেম্বারশিপ কিনতে টাকা ইনভেস্ট করেন, তারা কিছুদিন পর সাইটটি ‘হাওয়া’ হয়ে যায়। 3


5. ছোট সার্ভে করে অর্থ উপার্জন

কিছু সাইট আছে যেগুলো বৈধ, যেমন মাইক্রোওয়ার্কার, পিকোওয়ার্কার। এই সাইটগুলিতে সাইন আপ, ইউটিউবে সাবস্ক্রাইব, লাইক, কমেন্ট ইত্যাদির মাধ্যমে অর্থ উপার্জন করা যায়। যাহোক! এগুলো করতে অনেক সময় লাগে। আপনি প্রায় 4/6 ঘন্টা কাজ করে 4/5 ডলার বা তার বেশি 10 ডলার আয় করতে পারেন।


6. অ্যাপ থেকে অর্থ উপার্জন

এটা ঠিক ঐ সমস্ত ক্লিকবেট ওয়েবসাইট মত. প্রথমে খুব ভালো, তারপর যখন তাদের ব্যবসা বাড়তে শুরু করে, তখন তা সঙ্কুচিত হয়। অর্থ উপার্জন করা এত সহজ নয়। তাই যুক্তিসঙ্গত উপায়ে আয় করতে পারলে একটু দেরিতে হলেও ফল আসবে! কিন্তু যখন শর্টকাটের কথা আসে, তখন অ্যাকাউন্টে টাকা আসলেই কাজে আসে না।

হ্যাঁ, আরো অনেক সাইট আছে, আপনি চাইলে চেষ্টা করে দেখতে পারেন। পুরো লেখাটি আমার ব্যক্তিগত মতামত ও অভিজ্ঞতা থেকে লেখা। অনেকেই হয়তো আমার সাথে একমত হবেন না।

Mujahid

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for connect with us ❣️

নবীনতর পূর্বতন