কিভাবে একটি TIN সার্টিফিকেট বাতিল করা যায়?

 কিভাবে একটি TIN সার্টিফিকেট বাতিল করা যায়?

কিভাবে একটি TIN সার্টিফিকেট বাতিল করা যায়?

বাংলাদেশের TIN (ট্যাক্স ইডেনটিফিকেশন নম্বর) সার্টিফিকেট বাতিল করার জন্য আপনার অফিসিয়াল কর্মকর্তার সাথে যোগাযোগ করতে হবে। আপনি নিম্নলিখিত ধাপগুলো অনুসরণ করতে পারেন:

  • ১. প্রথমেই আপনার অফিসিয়াল কর্মকর্তার সাথে যোগাযোগ করুন। আপনাকে তাদের বক্তব্য করে দিতে হবে যে আপনি আপনার TIN সার্টিফিকেট বাতিল করতে চান।
  • ২. আপনার অফিসিয়াল কর্মকর্তা আপনার সম্পর্কে তথ্য সংগ্রহ করবেন। আপনার নাম, পিতার নাম, টিন নম্বর, সংশ্লিষ্ট কর্মপরিষদের নাম এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করা হবে।
  • ৩. সংগ্রহকৃত তথ্যের উপর ভিত্তি করে আপনার অফিসিয়াল কর্মকর্তা আপনার বাতিলের আবেদনপত্র তৈরি করবেন। আবেদনপত্রে আপনার বাতিলের কারণটি স্পষ্টভাবে উল্লেখ করতে হবে।
  • ৪. তৈরি করা আবেদনপত্রটি সংশ্লিষ্ট কর্মপরিষদে জমা দিয়ে দিন। অফিসিয়াল কর্মকর্তা পর্যবেক্ষণ করে আবেদনপত্রটি পরিষদে পাঠাবেন এবং সম্প্রতিকালের মধ্যে বাতিল করার জন্য আবেদনপত্রটি স্বীকৃতি দেয়া হবে।
এই প্রক্রিয়া অনুসরণ করে আপনি আপনার TIN সার্টিফিকেট বাতিল করতে পারেন। তবে, এই প্রক্রিয়াটি বিভিন্ন কর্মপরিষদে ভিন্নভাবে পরিচালিত হতে পারে, সুতরাং আপনার কার্যালয়ের বা অফিসিয়াল কর্মকর্তার নির্দেশিকা অনুসরণ করা উচিত।

Mujahid

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for connect with us ❣️

নবীনতর পূর্বতন